Download WordPress Themes, Happy Birthday Wishes
Home » রূপচর্চা » চুলের খুশকি দূর হবে মাত্র একটি উপাদানেই
https://lifestylecampus24.com/

চুলের খুশকি দূর হবে মাত্র একটি উপাদানেই

আমাদের মাঝে অনেকেরই শীত আসতে না আসতেই মাথার স্ক্যাল্পে জমে যায় খুশকি। সেকারণে বাইরে বের হতে বিব্রতবোধ করি আমরা। চুলের সব সৌন্দর্য নষ্ট করে দেয় খুশকি। দীর্ঘদিন খুশকির সমস্যা থাকলে অতিরিক্ত চুল পড়ার সম্ভাবনা বেড়ে যায়। শুধু খুশকির সমস্যা নয় শীত এলেই চুল পড়ার পরিমাণও বাড়ে।

সমস্যা থেকে উত্তরণে অনেকেই হয়তো হেয়ার ড্যানড্রাফ শ্যাম্পু, প্যাক, তেল কিংবা অনেক ভেষজ উপাদান ব্যবহার করে থাকেন খুশকি দূর করতে। তবুও কাজ হয়নি, খুশকি মাথায় রয়েই যায়। আজকের এই আর্টিকেলটির মাধ্যমে জানাবো কিভাবে মাত্র একটি উপাদান ব্যবহার করেই খুশকির যন্ত্রণা থেকে মুক্তি মিলবে।

jagonews24

আপেল সিডার ভিনেগার খাবার তৈরি থেকে শুরু করে রূপচর্চা, ওজন কমানোসহ সব সমস্যার সমাধান করে। ত্বক ও চুলের বিভিন্ন সমস্যার সমাধানে কার্যকরী ভূমিকা রাখে এ পানীয়টি।

jagonews24

প্রাকৃতিক সামাধান হিসেবে খুশকি থেকে মুক্তি পেতে ব্যবহৃত হয় আপেল সিডার ভিনেগার। এতে থাকা প্রাকৃতিক অ্যাসিড মাথার ত্বকের মৃত কোষগুলো দূর করে। সেই সঙ্গে ছত্রাকের বৃদ্ধি কমিয়ে ত্বকের পিএইচ ভারসাম্য বজায় রাখে। যার ফলে খুশকির সমস্যা দ্রুত কমে যায়।

jagonews24

শ্যাম্পুর সঙ্গে কয়েক টেবিল চামচ আপেল সিডার ভিনেগার মিশিয়ে চুল পরিষ্কার করুন। এ ছাড়াও যেকোনো তেলের সঙ্গে সামান্য ভিনেগার মিশিয়ে চুলে স্প্রে করতে পারেন।

jagonews24

মনে রাখতে হবে আপেল সিডার ভিনেগার সরাসরি কখনো ত্বকে বা চুলে ব্যবহার করা উচিত নয়। তাতে ঐ স্থানটি পুড়ে যেতে পারে।

Comments

comments

x

আপনার জন্য নির্বাচিত পোস্ট

https://lifestylecampus24.com/

শীতে গ্লিসারিন ব্যবহারের নিয়ম

প্রচন্ড কনকনে শীতে আমাদের ত্বক বেশ রুক্ষ হয়ে যায়। এমনটা হলে যে কোনো কাজেই মন ...

error: Content is protected !!