Download WordPress Themes, Happy Birthday Wishes
Home » রূপচর্চা » অনাকাঙ্ক্ষিত লোম সহজেই দূর করুন

অনাকাঙ্ক্ষিত লোম সহজেই দূর করুন

শরীরের অনাকাঙ্ক্ষিত লোম নিয়ে অনেকেই বিব্রতকর অবস্থায় থাকেন। হাত-পায়ের লোম তোলার জন্য অনেকে হেয়ার রিমুভার ব্যবহার করে থাকেন। কিন্তু কেমিকেল উপাদানে তৈরি এই হেয়ার রিমুভার ত্বকের জন্য ক্ষতিকর। এটি ব্যবহারের সময় ত্বকে ব্যথাও পাওয়া যায়।

হাতের নাগালের কিছু উপাদান দিয়ে নিজেই দূর করতে পারেন শরীরের অনাকাঙ্ক্ষিত লোম। ঘরোয়া পদ্ধতিতে চমৎকারভাবে দূর করা যাবে লোম।

চিনি ও লেবু: দুই টেবিল চামচ চিনি এবং লেবুর রস ৮-৯ টেবিল চামচ পানির সঙ্গে মেশান। বুদবুদ না করা পর্যন্ত মিশ্রণটি গরম করুন। এরপর ঠান্ডা করে নিন। এটি শরীরে লাগিয়ে দিন। ২০-২৫ মিনিট পর ঠান্ডা পানিতে ধুয়ে ধীরে ধীরে ঘষে তুলে ফেলুন। চিনি প্রাকৃতিক রিমুভার হিসেবে কাজ করে। এটি ত্বকের কোনো ক্ষতি করে না। লেবুর রস প্রাকৃতিক পরিষ্কারক যা ত্বকের উজ্জ্বলতা বাড়ায়।

https://lifestylecampus24.com/

মধু ও লেবু: ওয়াক্সিংয়ের আরেকটি পদ্ধতি এটি। দুই টেবিল চামচ চিনি, লেবুর রস এবং এক টেবিল চামচ মধু মেশান। এই তিনটি উপাদান পানিতে মিশিয়ে পাতলা করুন। মিশ্রণটি প্রয়োজন মতো গরম করে নিন। এবার মিশ্রণটি ঠান্ডা করে নিন। লোমের উপর পেস্টটি লাগিয়ে দিন। এবার পেস্টের উপর সুতির মসৃণ কাপড় ভালো করে লাগিয়ে এক দিক ধরে টেনে তুলে ফেলুন। কাপড়ের দিকে লেগে থাকা লোম উঠে আসবে।

ওটমিল ও কলা: পদ্ধতিটি দ্রুত কাজ করে। দুই টেবিল চামচ ওটমিল পাকা কলার সঙ্গে ব্লেন্ড করে নিন। পেস্টটি আক্রান্ত জায়গায় লাগান। ১৫ মিনিট মালিশ করে ঠান্ডা পানি দিয়ে এটি ধুয়ে ফেলুন। ওটমিল স্ক্রাব হিসেবে কাজ করে। এতে অ্যান্টিঅক্সিডেন্ট উপাদানে ভরপুর যা ত্বকের লালচে ভাব দূর করে। অন্যদিকে ত্বকের লোম দূর করার পাশাপাশি ত্বককে উজ্জ্বল করে।

Comments

comments

x

আপনার জন্য নির্বাচিত পোস্ট

https://lifestylecampus24.com/

শীতে গ্লিসারিন ব্যবহারের নিয়ম

প্রচন্ড কনকনে শীতে আমাদের ত্বক বেশ রুক্ষ হয়ে যায়। এমনটা হলে যে কোনো কাজেই মন ...

error: Content is protected !!