একাধিক সরকারি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান নিয়োগ দেবে ৪৫৫২ জন

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত একাধিক সরকারি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বড় নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। সিনিয়র অফিসার (জেনারেল), অফিসার (জেনারেল) ও অফিসার (ক্যাশ) পদে মোট ৪৫৫২ জন লোক নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েব সাইট থেকে অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : সিনিয়র অফিসার (জেনারেল) ২০২০ সাল ভিত্তিক। পদের সংখ্যা : ১০৬৯ 
এই পদে সোনালী ব্যাংক লিমিটেড ১৪৩জন, জনতা ব্যাংক লিমিটেড ১৯৭ জন, রূপালী ব্যাংক লিমিটেড ৬৮জন, বাংলাদেশে ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড ৪জন, বাংলাদেশ কৃষি ব্যাংক ৫৩৯, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ২২ জন, প্রবাসী কল্যাণ ব্যাংক ৬২জন, কর্মসংস্থান ব্যাংক ৭ জন, ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ ২৭ জন নিয়োগ দেবে।

আবেদন যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদী স্নাতক/স্নাতক সম্মান ডিগ্রি থাকতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে ন্যূনতম ২টি প্রথম শ্রেণি থাকতে হবে। কোন পর্যায়ে তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয়।

আবেদনের সময় : আবেদন করা যাবে ১৬ জানুয়ারি,২০২২ তারিখ পর্যন্ত। আবেদন ফি : ২০০ টাকা। বেতন স্কেল : ২২০০০-৫৩০৬০ টাকা

পদের নাম : অফিসার (জেনারেল) -২০২০ সাল ভিত্তিক। পদের সংখ্যা : ১৭৬৩
এই পদে সোনালী ব্যাংক লিমিটেড ২২৭ জন, জনতা ব্যাংক ১১৬২ জন, রূপালী ব্যাংক লিমিটেড ৮৭ জন, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড ১৭জন, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক ১৬৩জন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ৭৭টি, প্রবাসী কল্যাণ ব্যাংক ১৫ জন, কর্মসংস্থান ব্যাংক ১৩ জন ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ ২জন নিয়োগ দেবে।

আবেদন যোগ্যতা : স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদী স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট / সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে ন্যূনতম একটি প্রথম শ্রণি থাকতে হবে। কোনো পর্যায়ে ৩ বিভাগ শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

আবেদনের সময় : আবেদন করা যাবে ২০ জানুয়ারি, ২০২২ তারিখ পর্যন্ত। আবেদন ফি : ২০০ টাকা। বেতন স্কেল-১৬০০০-৩৮৬৪০ টাকা।

পদের নাম : অফিসার (ক্যাশ) -২০২০ সাল ভিত্তিক। পদের সংখ্যা : ১৭২০
এই পদে সোনালী ব্যাংক ১৯৯, জনতা ব্যাংক ১০৩৮, অগ্রণী ব্যাংক ৩০০, রূপালী ব্যাংক ২টি, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক ৫টি, বাংলাদেশ কৃষি ব্যাংক ১৩৪ ও প্রবাসী কল্যাণ ব্যাংক ৪২জন নেবে।

আবেদন যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদী স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ে পরীক্ষাসমূহে ন্যূনতম একটি প্রথম শ্রেণি থাকতে হবে। তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয়।

আবেদনের সময় : আবেদন করা যাবে ৩০ জানুয়ারি,২০২২ তারিখ পর্যন্ত। আবেদন ফি : ২০০ টাকা। বেতন স্কেল-১৬০০০-৩৮৬৪০ টাকা।

আবেদন করা যাবে https://erecruitment.bb.org.bd/career এই লিংকে প্রবেশ করে।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!