Download WordPress Themes, Happy Birthday Wishes
Home » অন্যরকম » আসছে বিশেষ অ্যাপ ‘সবার ঢাকা’
https://lifestylecampus24.com/

আসছে বিশেষ অ্যাপ ‘সবার ঢাকা’

‘সবার ঢাকা’ নামে একটি বিশেষ অ্যাপ আসছে। অ্যাপটির মাধ্যমে ঢাকা উত্তর সিটির বাসিন্দারা রাস্তা কিংবা ফুটপাতের ম্যানহোলের ঢাকনা খোলা, রাতের বেলা জ্বলছে না সড়ক বাতি অথবা ফুটপাতে পড়ে আছে বর্জ্যের স্তুপ এমন সব সমস্যা জানাতে পারবেন। সংশ্লিষ্ট বলছেন অভিযোগ পাওয়ার পর সমাধানও মিলবে দ্রুত।

ঢাকা উত্তর সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, নাগরিকদের দুর্ভোগের কথাগুলো জানতে এবং সমাধানে এমনই উদ্যোগ নিয়েছেন তারা। যে কেউ তার এলাকার বিভিন্ন সমস্যা অ্যাপের মাধ্যমে তাৎক্ষণিক জানিয়ে দ্রুত সমাধানে পদক্ষেপ দেখতে পারবেন।

জানুয়ারির প্রথম দিন হতেই গুগল প্লে-স্টোরে অ্যাপটি পাওয়া যাওয়ার কথা। বিনামূল্যে অ্যাপটি ডাউনলোড ও ইনস্টল করে রেজিস্ট্রেশনের মাধ্যমে যে কেউ এটি ব্যবহার করতে পারবেন। অ্যাপটি ব্যবহার করতে স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে।

ডিএনসিসি এলাকার নষ্ট রাস্তা, না জ্বলা সড়ক বাতি, বর্জ্য, ড্রেনেজ, মশা, অবৈধ দখলসহ নানা বিষয়ে অভিযোগ কিংবা মতামত অ্যাপের মাধ্যমে সরাসরি জানাতে পারবেন নগরবাসী। মোবাইলে ছবি তুলে পাঠিয়ে দিলে স্বয়ংক্রিয়ভাবে সেটি কর্তৃপক্ষের কাছে পৌঁছে যাবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে ‘সবার ঢাকা’ অ্যাপের আগে একই ধরনের আরেকটি অ্যাপ চালু ছিল। সেই অ্যাপটির নাম ছিল ‘নগর’ অ্যাপ। অল্প কিছু দিনের মধ্যেই ব্যাপক সাড়া জাগিয়েছিল সেটি অ্যাপটি।

Comments

comments

x

আপনার জন্য নির্বাচিত পোস্ট

https://lifestylecampus24.com/

যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে মিথ্যাবাদী প্রেসিডেন্ট !

সদ্য সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফের অস্বস্তি বাড়ল। যু্ক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে মিথ্যাবাদী প্রেসিডেন্টের তকমা ...

error: Content is protected !!