Download WordPress Themes, Happy Birthday Wishes
Home » বিনোদন » ঢালিউড » শুরু হলো শিশু চলচ্চিত্র উৎসব, প্রবেশের টিকিট মাস্ক
https://lifestylecampus24.com/

শুরু হলো শিশু চলচ্চিত্র উৎসব, প্রবেশের টিকিট মাস্ক

‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’ স্লোগান নিয়ে ৩০ জানুয়ারি শুরু হলো আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। সপ্তাহব্যাপী এই উৎসবের চতুর্দশতম আয়োজন এটি।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে এবার  ফিল্ম জমা নেওয়ার কাজ শুরু হয়েছে অক্টোবরে। জননিরাপত্তার কারণে হচ্ছে না ভলান্টিয়ার রিক্রুটমেন্ট। যদিও বিগত বছরগুলোতে ফিল্ম সাবমিশনের কাজ আরও আগেই শুরু হতো। এমনকি পরিস্থিতির উন্নয়ন না হলে অনলাইন ফেস্টিভ্যালের করার কথা ভাবছেন আয়োজকরা।

আয়োজকরা জানিয়েছে, ১৫ নভেম্বর পর্যন্ত  ফিল্ম সাবমিশনের করা যাবে। এবছর ‘নিও নরমাল’ নামে একটি বিশেষ বিভাগ যুক্ত করা হয়েছে যেখানে ২৫ বছরের কম বয়সীরা চলচিত্র জমা দিতে পারবেন। রাজধানীর কেন্দ্রীয় গণগ্রন্থাগার, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, আলিয়ঁস ফ্রঁসেজসহ বিভিন্ন ভেন্যুতে উৎসবটি অনুষ্ঠিত হবে। প্রতিবছর এই উৎসবে নির্মাতাদের চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী করা হয়। বিচারকেরা ছবি দেখে নির্মাতাদের পুরস্কৃত থাকেন। থাকে শিশু নির্মাতাদের জন্য কর্মশালা ও আর্থিক প্রণোদনা।

চিলড্রেন্স ফিল্ম সোসাইটি বাংলাদেশের প্রতিষ্ঠাতা মোরশেদুল ইসলাম বলেন, সব শিশু চলচ্চিত্র নির্মাণ করবে- এমনটি নয়, বরং ছোটদের মধ্যে নেতৃত্বের গুণাবলী প্রকাশ পাবে, এমন ভাবনা থেকেই ২০০৭ সাল থেকে শুরু হয় উৎসবটির আয়োজন। আমরা নেপথ্যে থাকলেও সকল কাজ মূলত শিশু-কিশোররাই করে।

Comments

comments

x

আপনার জন্য নির্বাচিত পোস্ট

ট্রেন মিস করলেন মেহজাবীন?

আওয়াজ নামের এক যুবক রেল স্টেশনে নেমে কোনো রকমে ফোন ডায়াল করে কাঁধের চাপে কানে ...

error: Content is protected !!