গীতিকার কাওসার আহমেদ চৌধুরী আর নেই

খ্যাতিমান গীতিকার কাওসার আহমেদ চৌধুরী আর নেই। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) রাত ৯টা ৪০ মিনিটে রাজধানীর ধানমন্ডি এলাকার একটি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি। মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার পরিবারের ঘনিষ্ঠজন এরশাদুল হক টিংকু।

আক্রান্ত হয়েছিলেন মহামারি করোনাভাইরাসে। শারীরিক নানা জটিলতা নিয়ে বেশ কিছুদিন ধরেই হাসপাতালে ভর্তি ছিলেন কাওসার আহমেদ চৌধুরী। সপ্তাহ খানেক আগে তার অবস্থা সঙ্কটাপন্ন হওার কারণে আইসিইউতেও নেওয়া হয়েছিল। মাঝে অবস্থার কিছুটা উন্নতি হতে শুরু করেছিল। কিন্তু শেষ পর্যন্ত ফেরা হলো না।

জানা গেছে, বুধবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৯টায় কাওসার আহমেদ চৌধুরীর জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে দাফন করা হবে আজিমপুর কবরস্থানে।

বাংলাদেশের ব্যান্ড মিউজিক ও আধুনিক গানে অন্যতম সফল ও কালজয়ী গীতিকার কাওসার আহমেদ চৌধুরী। তার রচিত বহু গান শ্রোতাপ্রিয়তা পেয়েছে। অতিক্রম করেছে কালের সীমানা।

তার লেখা বিখ্যাত গানগুলোর মধ্যে রয়েছে- ‘এই রুপালি গিটার ফেলে’, ‘আমায় ডেকো না ফেরানো যাবে না’, ‘যেখানেই সীমান্ত তোমার সেখানেই বসন্ত আমার’, ‘কবিতা পড়ার প্রহর এসেছে রাতের নির্জনে’ ইত্যাদি।

এছাড়া বেশ কিছু টিভি নাটক রচনা ও পরিচালনা করেছেন তিনি। শিল্প-সংস্কৃতির বাইরে কাওসার আহমেদ চৌধুরী একজন জ্যোতিষী হিসেবেও জনপ্রিয় ছিলেন। দেশের শীর্ষস্থানীয় দৈনিক পত্রিকায় নিয়মিত রাশিফল লিখতেন তিনি।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!