https://lifestylecampus24.com

যৌন হয়রানির শিকার বলিউডের তারকারাও

সম্প্রতি ঢাকাই চলচ্চিত্রের নায়িকা পরীমনি ধর্ষণচেষ্টার যে অভিযোগ করেছেন, তা নিয়ে তুমুল আলোচনা চলছে চলচ্চিত্রাঙ্গনসহ বিভিন্ন মহলে। তবে শোবিজ মিডিয়ায় এ ধরনের ঘটনা নতুন নয়।

কেবল বাংলাদেশী তারকারাই নন, বিভিন্ন দেশের তারকারাও যৌন নিপীড়নের শিকার হওয়া নিয়ে খোলাখুলি কথা বলেছেন। ভারতের প্রভাবশালী হিন্দি চলচ্চিত্রশিল্প বলিউডের বেশ কিছু তারকা জীবনের বিভিন্ন পর্যায়ে যৌন হেনস্তার শিকার হওয়ার অভিযোগ করেছেন।

‘পদ্মাবত’ খ্যাত দীপিকা পাডুকোন মাত্র ১৪ থেকে ১৫ বছর বয়সে যৌন হয়রানির শিকার হওয়ার কথা জানান।

সে সময়ের অভিজ্ঞতা নিয়ে দীপিকা বলেন, ‘ঘটনাটা আমার স্পষ্ট মনে আছে। একটা রেস্তোরাঁয় খেয়ে পরিবারের সঙ্গে রাস্তায় হাঁটছিলাম। বাবা ও আমার ছোট বোন সামনে ছিল। আমি পেছনে মায়ের সঙ্গে ছিলাম। এমন সময় একটা লোক খুব দ্রুত আমার কাছে চলে আসে এবং যৌন হয়রানি করে।

‘আমি ঘটনাটা এড়িয়ে যেতে পারতাম, ভুলে যেতে পারতাম। কিন্তু আমি তেমনটা করিনি। আমি সেই লোকটার পেছন পেছন যাই এবং তার কলার চেপে ধরি। মাঝরাস্তায় সবার সামনে আমি তাকে চড় মেরে স্বাভাবিকভাবেই ফিরে আসি।’

মাত্র ১৫ বছর বয়সের এক কিশোরের কাছে যৌন হয়রানির শিকার হওয়ার কথা জানান সুস্মিতা সেন। একটা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ছিলেন সেদিন। ওই ছেলেটিকে ঘাড় ধরে বাইরে নিয়ে এসে শাসিয়ে দিয়েছিলেন সুস্মিতা।

দীপিকা যে বয়সে যৌন হয়রানির শিকার হন, ঠিক তার কাছাকাছি বয়সে একই অভিজ্ঞতায় পড়ার কথা জানান সোনম কাপুর। তখন তার বয়স ১৩।

সোনম বলেন, ‘সেদিন আমি মুম্বাইয়ের গাইতি গ্যালাক্সি থিয়েটারে ছিলাম। পেছন থেকে একটা লোক এসে আমার স্তনে হাত দেয়। ঘটনার আকস্মিকতায় আমি কাঁপতে শুরু করি। বুঝতে পারছিলাম না কী হচ্ছে। একসময় কেঁদে ফেলি।’

বলিউডের উঠতি অভিনেত্রী জাইরা ওয়াসিম মধ্যবয়সী এক ব্যক্তির হাতে যৌন হয়রানির শিকার হওয়ার অভিযোগ করেন।

জাইরা জানান, তিনি বিমানে করে দিল্লি থেকে মুম্বাই যাচ্ছিলেন।

‘তখন আমি আধো ঘুমে ছিলাম। এই সুযোগে লোকটা পা দিয়ে আমার স্পর্শকাতর জায়গায় স্পর্শ করে।’

টিভি সিরিজ রাসভারি করে সবার পরিচিত মুখ এখন স্বরা ভাস্কর। সালমান খানের ‘প্রেম রতন ধন পায়ো’ সিনেমায় শুটিং করার জন্য রাজকোট এয়ারপোর্টে ছিলেন তিনি। এ সময় যৌন হয়রানির ঘটনা ঘটে। অনুপম খের এগিয়ে এসে স্বরাকে রক্ষা করেন।

জনপ্রিয় অভিনেত্রী বিপাশা বসুও যৌন হয়রানির অভিজ্ঞতার কথা জানান। মুম্বাইয়ের একটি নাইট ক্লাবে ‘জিসম’ মুভির প্রমোশনে গিয়েছিলেন তিনি।

হঠাৎ এক ব্যক্তি বিপাশাকে যৌন হয়রানি করে পালানোর চেষ্টা করে। অভিনেতা জন আব্রাহাম তখন সঙ্গে ছিলেন। তিনি ওই ব্যক্তিকে আটকে মারধর করে ছেড়ে দেন।

কাল্কি কোচলিন এক টিভি ইন্টারভিউতে বলেন, মাত্র ৯ বছর বয়সে তিনি যৌন হয়রানির শিকার হয়েছিলেন।

‘দঙ্গল’ খ্যাত অভিনেত্রী ফাতিমা সানা শেখ মাত্র তিন বছর বয়সে এই অভিজ্ঞতায় পড়ার কথা জানান।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!