Download WordPress Themes, Happy Birthday Wishes
Home » স্বাস্থ্য » ডায়াবেটিস নিয়ন্ত্রণে অ্যালোভেরা জুস

ডায়াবেটিস নিয়ন্ত্রণে অ্যালোভেরা জুস

সুস্বাস্থ্যের জন্য ও ত্বকের সৌন্দর্য বৃদ্ধিতে প্রাকৃতিক ওষুধ হিসেবে অ্যালোভেরার ব্যবহার আমাদের জানা। সম্প্রতি বিজ্ঞানীদের গবেষণায় প্রমাণ মিলেছে, ডায়াবেটিস রোগের বিস্ময়কর উপকার আছে অ্যালোভেরাতে। এটি যথাযথভাবে খাওয়া হলে রক্তে গ্লুকোজের মাত্রা কমে আসে।

মারাত্বক রোগ ডায়াবেটিস মানুষের জীবযাপনের অংশ হয়ে গেছে। নিয়মিত শারীরিক ব্যায়াম, পুষ্টিকর খাবার এবং স্বাস্থ্যকর জীবনযাপনের মধ্যদিয়েই এটিকে নিয়ন্ত্রণে রাখা যায় বলে জানান চিকিৎসকরা।

বিজ্ঞানীরা গবেষণা করে বলছেন, অ্যালোভেরা একটি উত্তম প্রাকৃতিক ওষুধ, যার মাধ্যমে রক্তে সুগারের মাত্রা নিয়ন্ত্রণে রাখা যায়। এ জন্য অ্যালোভেরার জুস খেতে হবে নিয়মিত।

গবেষকদের মতে, প্রতিদিন ৫-১৫ এমএল অ্যালোভেরা জুস খেলে মাত্র দুইমাসের ব্যবধানে রক্তে সুগারের মাত্রা কমে যাবে। গবেষণায় আরো দেখা গেছে, নিয়মিত এই প্রাকৃতিক উপদানটি খাওয়া শুরু করলে শরীরের প্রয়োজনীয় ভিটামিন এবং মিনারেলের ঘাটতি দূর হয়। সেই সঙ্গে অ্যান্টিঅক্সিডেন্টের ঘাটতিও দূর হতে থাকে। যার ফলে আলসার, সংক্রমণ ও অন্যান্য স্বাস্থ্য সমস্যাও দূর হয়। অ্যান্টিঅক্সিডেন্ট হল সেই উপাদান, যা আমাদের শরীরকে রোগ মুক্ত রাখতে বিশেষ ভূমিকা পালন করে থাকে।

প্রাকৃতিক এই অ্যালোভেরা ব্যবহার বা খাওয়াতে কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। ভালো ফলাফল পাওয়ার জন্য চিকিৎসকরা ওরগানিক অ্যালোভেরা জুস খাওয়ার পরামর্শ দিচ্ছেন। শুরুতে এক চা চামচ করে খেয়ে শরীরের সঙ্গে মানিয়ে নিলে পরবর্তীতে এটি তিন চামচ করে খাওয়া যাবে। বাড়তি স্বাদ পেতে এর সঙ্গে খানিক পরিমাণ মধু যোগ করেও খেতে পারেন।

দ্যা রিয়েল হেলথিথিং 

Comments

comments

Leave a Reply

x

আপনার জন্য নির্বাচিত পোস্ট

https://lifestylecampus24.com/

দুধ চা খেলেও বাড়বে না ওজন

সাধারণত ঘুম থেকে উঠে আমাদের মধ্যে অনেকেরই এক মগ চা হাতে না বসলে দিন ভালো ...

error: Content is protected !!