https://lifestylecampus24.com/

উইন্ডোজ ইলেভেন আপডেট হবে প্রতি বছর

প্রতি বছর উইন্ডোজ ইলেভেনের ফিচার আপডেট করা হবে। সম্প্রতি এমন বার্তাই দিয়েছে সফটওয়্যার নির্মাতা সংস্থা মাইক্রোসফট। শনিবার (১০ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

মাইক্রোসফট বলেছে, এক বছরে উইন্ডোজ ইলেভেনের একটি করে ফিচার আপডেট করা হবে। ব্যবহারকারীকে সুবিধা দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

টেক জায়ান্ট সংস্থাটি আরও বলেছে, উইন্ডোজ ইলেভেনের হোম, প্রো, প্রো ফর ওয়ার্কস্টেশন এবং প্রো ফর এডুকেশন এডিশন ব্যবহারকারী ক্রয়ের তারিখ থেকে ২৪ মাসের সেবা পাবেন। অন্যদিকে এন্টারপ্রাইজ ব্যবহারকারী পাবেন ৩৬ মাস। ক্ষেত্রবিশেষে প্রো ফর এডুকেশন এডিশন ব্যবহারকারীকেও এই সেবা দেওয়া হতে পারে।

https://lifestylecampus24.com/

গত ২৪ জুন উইন্ডোজ ইলেভেন বাজারে নিয়ে আসে মাইক্রোসফট। কিন্তু বাজারে আসার আগেই নতুন প্রজন্মের উইন্ডোজটি ফাঁস হয়ে যায়। সেখান থেকে জানা গেছে, এতে অনেক পরিবর্তন আনা হয়েছে। বিশেষ করে স্টার্ট মেনুতেও রয়েছে ফাইল এক্সপ্লোরার। যার মাধ্যমে সব অ্যাপ পাওয়া যাবে।

উইন্ডোজ ইলেভেন বাজারে আসার পর প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম ও ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছিল, এর স্টার্টিংয়ে ‘ব্লু-স্ক্রিন’ দেখা যাচ্ছে না। এর পরিবর্তে ব্যবহারকারী এখন ‘ব্ল্যাক-স্ক্রিন’ দেখতে পাচ্ছেন।

বিভিন্ন সংবাদমাধ্যম থেকে তখন জানা গিয়েছিল, ‘উইন্ডোজ সানভ্যালি’ নামে একটি সংস্করণ নিয়েও কাজ করছে মাইক্রোসফট।

এর আগে মাইক্রোসফট ২০২৫ সালের ১৪ অক্টোবরের পর উইন্ডোজ টেনে আর কোনো আপডেট আনা হবে না- এমন খবর জানিয়েছিল।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!