https://lifestylecampus24.com/

পর্নোগ্রাফি-অনলাইন জুয়ার ২২ হাজার সাইট বন্ধ

বাংলাদেশ থেকে গত এক বছরে ২২ হাজারের বেশি পর্নোগ্রাফি এবং অনলাইন জুয়ার সাইটে প্রবেশ বন্ধ করা হয়েছে। একইসঙ্গে আপত্তিকর ৪ হাজার ৮৮৮টি ফেসবুক লিংক, ৬২টি ইউটিউব লিংক, এক হাজার ৬০টি ওয়েবসাইট লিংক বন্ধ করা হয়েছে।

সোমবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, পর্নোগ্রাফি সাইট, জুয়ার সাইট যখনই পাওয়া যাচ্ছে বন্ধ করা হচ্ছে। তবে অন্য বিষয়গুলোতে আমরা একধরনের অসহায়ত্বে আছি, তা হলো সোশ্যাল মিডিয়া, আমরা তাদের কৃপার ওপর নির্ভরশীল।

সোশ্যাল মিডিয়ার বিষয়ে তিনি আরও বলেন, তারা তাদের কমিউনিটি স্ট্যান্ডার্ডে কাজ করে, তারা তাদের মতো করে কাজ করে। তারা কথাবার্তা শোনে না, তবে এর আগে আরও খারাপ ছিল। ফেসবুকের সঙ্গে আমাদের নিয়মিত কথাবার্তা হয়।

সভায় বিটিআরসির চেয়ারম্যান শ্যামসুন্দর সিকদারের বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম কর্তৃপক্ষ তাদের নিজস্ব কমিউনিটি স্ট্যান্ডার্ড গাইডলাইন অনুযায়ী বিটিআরসি থেকে প্রাপ্ত অভিযোগগুলো বিশ্লেষণ করে ওই কনটেন্টগুলো অপসারণ/ব্লক/ অ্যাক্যাউন্ট স্থগিতকরণ কার্যক্রম গ্রহণ করছে।

সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন, বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, মহাপরিচালক (সিস্টেম অ্যান্ড সার্ভিসেস) ব্রিগেডিয়ার জেনারেল নাসিম পারভেজ প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!