চ্যাট ঠিক রেখেই যেভাবে বদলাবেন হোয়াটসঅ্যাপ নম্বর

হোয়াটসঅ্যাপ বর্তমানে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম। দিন দিন নিজেদের যেমন আপডেট করায় ব্যস্ত দিন পার করছে ফেসবুকের মালিকানাধীন সাইটটি। তেমনি দিন দিন বেড়েই চলেছে এর ব্যবহারকারীর সংখ্যা।

তবে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য বড় সমস্যা এর নম্বর পরিবর্তন করা। হোয়াটসঅ্যাপের নম্বর পরিবর্তন করলেই পুরোনো চ্যাট আর পাওয়া যায় না। অনেক গুরুত্বপূর্ণ চ্যাট হারিয়ে যায় এর ফলে। হয়তো মোবাইল পরিবর্তন করে নতুন করে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট লগইন করলেন। নতুন করেই আবার আপনার চ্যাট হিস্ট্রি শুরু হবে। তবে এবার এই সমস্যার সমাধান আনলো অ্যাপটি।

সব চ্যাট রেখে নম্বর বদলে নেওয়ার ফিচার যুক্ত করেছে হোয়াটসঅ্যাপ। চলুন জেনে নেওয়া যাক কীভাবে সহজেই কাজটি করতে পারবেন আপনিও-

> প্রথমেই আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোন বা আইফোন থেকে হোয়াটসঅ্যাপ খুলুন।

> সেটিংস থেকে অ্যাকাউন্ট অপশনে চলে যান।

> চেঞ্জ নম্বর অপশনটি বেছে নিন। একটি নতুন অপশন হাজির হবে যেখানে লেখা থাকবে, ‘ফোন নম্বর বদলালে আপনার অ্যাকাউন্ট ইনফো, গ্রুপ এবং সেটিংস মাইগ্রেট হয়ে যাবে।’ তারপরে নেক্সট বাটনে ট্যাপ করুন।

> এবার আপনাকে যথাক্রমে পুরনো ও নতুন ফোন নম্বরটি দিতে বলা হবে। এন্টার করুন এবং তারপরে নেক্সট অপশনে ট্যাপ করুন।

> একটি নতুন মেসেজ আপনাকে দেখানো হবে। যেখানে হোয়াটসঅ্যাপ নম্বর পরিবর্তন করার আপনার সিদ্ধান্তটিকে নিশ্চিত করা হবে এবং জিজ্ঞেস করা হবে, সমস্ত কন্ট্যাক্ট নম্বরকে এই বিষয়ে নোটিফাই করতে চান কি না।

> এখান থেকে মোট তিনটি অপশন বাছাই করে নিতে পারেন-সব কন্ট্যাক্টস, যে সব কন্ট্যাক্টসের সঙ্গে আমি চ্যাট করেছি এবং কাস্টম। প্রয়োজনীয়তা বুঝে যে কোনও একটি অপশন বেছে নিন।

> এবার ডান অপশনে ট্যাপ করুন।

> সবশেষে আপনাকে হোয়াটসঅ্যাপ নতুন নম্বরটি রেজিস্টার করতে বলবে। হোয়াটসঅ্যাপ রেজিস্ট্রেশন প্রক্রিয়ার মতোই আপনার ফোন নম্বরে একটি ছয় ডিজিটের কোড এসে উপস্থিত হবে। এন্টার করুন।

উল্লেখিত প্রক্রিয়াটি শেষ হলেই আপনার হোয়াটসঅ্যাপ নম্বর বদলে যাবে এবং আগের সমস্ত হোয়াটসঅ্যাপ চ্যাটই থেকে যাবে।

-গ্যাজেটসনাও

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!