https://lifestylecampus24.com/

জিমেইলে নতুন ফিচার, আর হারাবেনা গুরুত্বপূর্ণ মেইল

বর্তমান বিশ্বে যোগাযোগের অন্যতম জনপ্রিয় মাধ্যম ই-মেইল। অফিস কিংবা ব্যবসায়িক কাজে ই-মেইল খুবই গুরুত্বপূর্ণ। ব্যক্তিগত কাজেও এখন সবাই ব্যবহার করছেন ই-মেইল। এতে তথ্য সংগ্রহ, তথ্য আদান-প্রদান সহজ ও সবচেয়ে বেশি নিরাপদ।

আপনার জিমেইল ইনবক্সে প্রায় প্রতিদিনই মেইল আসছে। পাশাপাশি বিভিন্ন বিজ্ঞাপন সংস্থা থেকেও মেইল আসে। যার বেশিরভাগই অপ্রয়োজনীয়। এসব অপ্রয়োজনীয় মেইলগুলো ইনবক্সের অনেকখানি জায়গা দখল করে রাখে। ফলে গুরুত্বপূর্ণ মেইলগুলো খুঁজে পাওয়া যায় না। কিছু সময় তো স্প্যাম মেসেজে গিয়ে বসে থাকে।

সমস্যাটির সমাধানে বিশেষ ফিচার নিয়ে এসেছে জি-মেইল। এখন আর হারাবে না আপনার গুরুত্বপূর্ণ মেইল। নিজের ইচ্ছে মতো হাতের কাছে গুছিয়ে রাখতে পারবেন প্রয়োজনীয় মেইল। এজন্য জি-মেইলের স্টার ফিচার ব্যবহার করতে পারেন।

ফিচারটির মাধ্যমে গুরুত্বপূর্ণ মেইলগুলো মার্ক করে রাখা যাবে। ফলে আপনি যদি কোনো প্রয়োজনে কোনো গুরুত্বপূর্ণ মেইল সার্চ করে তাহলে স্টার ফিচারের মাধ্যমে তা সহজেই খুঁজে পাবেন।

 কীভাবে ব্যবহার করবেন স্টার ফিচার-
> মোবাইল অথবা ল্যাপটপ থেকে জি-মেইল ওপেন করুন।
> এবার যে ইমেল হাইলাইট করতে চান সেই ই- মেইল যে ফোল্ডারে রয়েছে সেটা ওপেন করুন।
> তালিকায় প্রত্যেক ই-মেইলের পাশে স্টার চিহ্ন দেখতে পাবেন। যে ই-মেইল হাইলাইট করতে চান সেই ই-মেইলের পাশে স্টার চিহ্নে ক্লিক করুন।
> সেখানে একটি হলুদ রঙের স্টার দেখতে পাবেন।
> যত খুশি ই-মেইলে স্টার হাইলাইট করতে পারবেন। স্টারড (Starred) ফোল্ডারে এই ইমেলগুলো সেভ হয়ে থাকবে।
> চাইলে যে কোনো সময় ই-মেইল থেকে স্টার সরাতে ফের হলুদ রঙের স্টার সিম্বলে ক্লিক করলে স্টারড (Starred) ফোল্ডার থেকে এই মেইল সরে যাবে।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!