ভারতের সবচেয়ে ধনী ইউটিউবার

বন্ধুরা, আমরা সবাই জানি, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম হলো ইউটিউব। এই মাধ্যমটিকে ব্যবহার করে অনেকেই তারকাখ্যাতি পেয়েছেন। সম্পদের পাহাড় গড়েছেন। বর্তমান সময়ে ইউটিউবিং একটি জনপ্রিয় পেশা হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

ভারতের বেশ কয়েকজন ইউটিউবার আন্তর্জাতিক পর্যায়েও জনপ্রিয়। দেশের গণ্ডি ছাড়িয়ে তারা নিজেদের বহির্বিশ্বেও মেলে ধরেছেন। তাদের ইউটিউব চ্যানেলে কোটি কোটি সাবস্ক্রাইবার, ভিউজ। ফলে তাদের আয়ের পরিমাণও প্রচুর।

চলুন জেনে নেওয়া যাক ভারতের শীর্ষ ইউটিউবারের সম্পদের পরিমাণ কত…

গৌরব চৌধুরী

টেকনিক্যাল গুরুজি নামের ইউটিউব চ্যানেল রয়েছে তার। বিভিন্ন ইলেক্ট্রিক জিনিসপত্রের রিভিউ দেন তিনি। গৌরবের চ্যানেলে আছে ২২ দশমিক ২ মিলিয়ন সাবস্ক্রাইবার। এছাড়া নিজের নামেও একটি চ্যানেল রয়েছে তার। সংযুক্ত আরব আমিরাতে বসবাসকারী এই ভারতীয় ইউটিউবারের মোট সম্পদের পরিমাণ ৪৫ মিলিয়ন ডলার বা ৪২৯ কোটি টাকা। অবশ্য ইউটিউব ছাড়াও তার আয়ের আলাদা উৎস রয়েছে।

অজয় নাগর

‘ক্যারি মিনাটি’ নামের ইউটিউব চ্যানেল চালান তিনি। এই কমেডিয়ান ও র‍্যাপার অন্তর্জালে তুমুল জনপ্রিয়। তার চ্যানেলে ৩৬ দশমিক ২ মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে। প্রতি মাসে তার আয় প্রায় ২৫ লাখ রুপি। অজয়ের মোট সম্পদের পরিমাণ প্রায় ৫ মিলিয়ন ডলার বা ৪৭ কোটি টাকা।

অমিত ভাদানা

মাত্র ৯৩টি ভিডিও দিয়ে অমিত ভাদানার ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইবার ২৪ মিলিয়ন। কমেডিভিত্তিক কনটেন্ট নির্মাণ করেন তিনি। তার মোট সম্পদের পরিমাণ ৬ দশমিক ৩ মিলিয়ন ডলার বা প্রায় ৫০ কোটি টাকা। মাসে তিনি প্রায় ৩০ লাখ রুপি আয় করেন।

আশিস চাঞ্চলানি

বন্ধুদের সঙ্গে নিয়ে ভিডিও বানান আশিস। তার বহু ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়েছে। আশিসের ইউটিউব চ্যানেলে ২৮ দশমিক ৫ মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে। এ পর্যন্ত ১৪৭টি ভিডিও আপলোড করেছেন তিনি। আশিসের মোট সম্পদের পরিমাণ ৪ মিলিয়ন ডলার বা প্রায় ৩৯ কোটি টাকা।

ভুবন বাম

বিবি কি ভাইনস নামের ইউটিউব চ্যানেল চালান ভুবন বাম। একাই বিভিন্ন ধরণের চরিত্রে অভিনয় করে দর্শকের মুখে হাসি ফোটান। আন্তর্জাতিক পর্যায়ে ভুবনের দারুণ পরিচিতি রয়েছে। এই ইউটিউব তারকার চ্যানেলে ২৫ দশমিক ৫ মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে। ভারতের প্রথম কনটেন্ট ক্রিয়েটর হিসেবে ১ কোটি সাবস্ক্রাইবারের মাইলফলক অর্জন করেছিলেন তিনি। ভুবনের মোট সম্পদের পরিমাণ ৩ মিলিয়ন ডলারের বেশি বা ৩০ কোটি টাকা।

এখানে যে তথ্যগুলো তুলে ধরা হয়েছে তা বিভিন্ন ওয়েবসাইট থেকে সংগৃহীত। আয় ও সম্পদ সংক্রান্ত তথ্য তারা নিজেরা কখনো শেয়ার করেন না।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!