Download WordPress Themes, Happy Birthday Wishes
Home » বিজ্ঞান-প্রযুক্তি » একটি স্মার্টফোনও বিক্রি হয়নি!

একটি স্মার্টফোনও বিক্রি হয়নি!

কোভিড-১৯ বা করোনা ভাইরাসকে রুখতে বিশ্বজুড়ে চলছে লকডাউন। সেকারণে ই-কমার্স সাইটগুলোকে কেবল প্রয়োজনীয় জিনিস বিক্রির অনুমতি দেয়া হয়েছে। যার ফলে ব্যাপক প্রভাব পরেছে টেক ইন্ডাস্ট্রির উপর। এরই মধ্যে বিভিন্ন প্রতিষ্ঠান তাদের ইভেন্ট বাতিল করেছে।

সম্প্রতি প্রকাশিত একটি প্রতিবেদনে জানা গেছে, লকডাউনের কারণে ভারতে এপ্রিলে একটি স্মার্টফোনও বিক্রি হয়নি। তরুণ পাঠক (কাউন্টারপয়েন্টের সহযোগী পরিচালক) আইএএনএসকে বলেছেন, এপ্রিল মাসে স্মার্টফোনের শিপমেন্ট শূন্য এবং লকডাউনের কারণে আমরা অনিশ্চিয়তার মধ্যে যাচ্ছি।

এই  অনিশ্চিয়তার ফলে ২০২০ এর দ্বিতীয় কোয়ার্টার স্মার্টফোন কোম্পানিগুলোকে একটি বড় চ্যালেঞ্জের মুখে দাঁড় করাবে। যদিও বর্তমানে ভারতে স্যামসাং, শাওমিসহ বিভিন্ন স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্মার্টফোন উত্‍পাদন এবং এসেমব্লিং করা বন্ধ করে দিয়েছে।

কেবল ভারতে নয় সারাবিশ্বে লকডাউনের কারণে স্মার্টফোন বিক্রি কমেছে ১৩ শতাংশ। এর আগে কোনো কোয়ার্টারে এত স্মার্টফোন বিক্রি পরিমাণ কমার ঘটনা নেই। লকডাউনের কারণে মানুষ অর্থনৈতিক ভাবে দুর্বল হয়ে পড়েছে। এর প্রভাব স্মার্টফোন বিক্রির উপর প্রভাব ফেলেছে। যা আরো কয়েখমাস অব্যাহত থাকবে বলে ধারণা করা হচ্ছে।

Comments

comments

Leave a Reply

x

আপনার জন্য নির্বাচিত পোস্ট

https://lifestylecampus24.com/

মোটরসাইকেলের চেয়েও দ্রুতগতির ই-বাইক এলো বাজারে

মোটরসাইকেলের চেয়েও দ্রুতগতির ইলেকট্রিক বাইক বাজারে এলো। সম্প্রতি ভারতের বাজারে এসেছে সুপার ই-বাইক। এগুলো এনেছে ...

error: Content is protected !!