Download WordPress Themes, Happy Birthday Wishes
Home » বিজ্ঞান-প্রযুক্তি » এক হচ্ছে মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ!
https://lifestylecampus24.com/

এক হচ্ছে মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ!

মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপকে এক করার উদ্দেশ্যে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে ফেসবুক। পরীক্ষায় সফল হলে খুব শিগগিরই মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ এক করে দেয়া হবে বলে ধারণা করা হচ্ছে। আলাদা আলাদা অ্যাপ ব্যবহার করলেও মেসেঞ্জার থেকে হোয়াটসঅ্যাপে কিংবা হোয়াটসঅ্যাপ থেকে মেসেঞ্জারে বার্তা পাঠানো যাবে।

তার মানে আপনার ফেসবুক অ্যাকাউন্ট থাকলে হোয়াটসঅ্যাপ ডাউনলোড না করেও আপনার হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী বন্ধুদের বার্তা পাঠাতে পারবেন। মেসেঞ্জারের লুকানো কোড থেকে এই তথ্য আবিষ্কার করেছে ওয়াবেটাইনফো নামের একটি ওয়েবসাইট।

যেহেতু এ নিয়ে ফেসবুক কোন ঘোষণা দেয়নি তাই এর বাস্তবায়ন কবে হবে সে ব্যাপারে কোন নিশ্চয়তা পাওয়া যায়নি। এটি একটি খুব জটিল প্রক্রিয়া তাই এর বাস্তবায়নের জন্য সময় প্রয়োজন হতে পারে। তবে গত বছর ফেসবুক কর্তৃপক্ষ তাদের অধিনস্ত মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ ও ইন্সটাগ্রামের মেসেজিং সেবা এক করে ফেলার ঘোষণা দিয়েছিল।

চলতি বছরের এপ্রিলে ফেসবুক মেসেঞ্জার রুম নামের একটি অ্যাপ বাজারে ছাড়ে যার মাধ্যমে সর্বোচ্চ ৫০ জন ব্যবহারকারী নিয়ে আপনি ভিডিও কল পরিচালনা করতে পারবেন। এই কলে আপনি মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ ও ইন্সটাগ্রামের ব্যবহারকারীদের অন্তর্ভুক্ত করতে পারবেন।

সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত খবরগুলোতে বলা হচ্ছে, ফেসবুক তাদের পরবর্তী পদক্ষেপের জন্য প্রস্তুত হচ্ছে। মেসেঞ্জারের কোড থেকে বোঝা যায় মেসেঞ্জার অ্যাপটির ভেতরে একটা ডাটাবেজ তৈরি হচ্ছে যার মধ্যে হোয়াটসঅ্যাপের তথ্য সংগ্রহ করা হচ্ছে।

Comments

comments

x

আপনার জন্য নির্বাচিত পোস্ট

https://lifestylecampus24.com/

মোটরসাইকেলের চেয়েও দ্রুতগতির ই-বাইক এলো বাজারে

মোটরসাইকেলের চেয়েও দ্রুতগতির ইলেকট্রিক বাইক বাজারে এলো। সম্প্রতি ভারতের বাজারে এসেছে সুপার ই-বাইক। এগুলো এনেছে ...

error: Content is protected !!