Download WordPress Themes, Happy Birthday Wishes
Home » বিজ্ঞান-প্রযুক্তি » হোয়াটসঅ্যাপ-এ নতুন ফিচার
https://lifestylecampus24.com/

হোয়াটসঅ্যাপ-এ নতুন ফিচার

বর্তমানে সোশ্যাল মিডিয়ার মধ্যে অত্যন্ত জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। যা সাধারণ মানুষের পাশাপাশি কর্ম ক্ষেত্রেও ব্যবহার করা হয়ে থাকে।

গ্রাহকদের আকর্ষণের জন্য একের পর এক আপডেট নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি। যা যথেষ্ট সুবিধা দিয়েছে সাধারণ মানুষকে।

তবে এবারে জানা গেছে এক নয়া তথ্য। গ্রাহকদের জন্য তারা আনতে চলেছে ডিসঅ্যাপারিং ম্যাসেজ। এই নতুন ফিচারের ফলে মনে করা হচ্ছে সুবিধা হবে সাধারণের।

হোয়াটসঅ্যাপের এই নতুন আপডেট নিয়ে ইতোমধ্যে দেখা গেছে আগ্রহ। এই ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপ-এ চ্যাটের ম্যাসেজ অল্প কিছুক্ষণের জন্য দেখা যাবে। তার পরে নিজে থেকে অদৃশ্য হয়ে যাবে।

ইউজারেরা দ্রুত এই ফিচার ব্যবহার করতে পারবেন। এর ফলে ৭ দিনের সময় থাকবে। আর তারপরে নিজে থেকে ম্যাসেজ অদৃশ্য হয়ে যাবে। নির্দিষ্ট চ্যাটের ক্ষেত্রে যে কেউ এই ফিচার ব্যবহার করতে পারবেন। তবে গ্রুপের ক্ষেত্রে গ্রুপ অ্যাডমিন এই সুবিধা নিতে পারবেন বলে মনে করা হচ্ছে।

ফিচারটি ব্যবহার করতে হলে নতুন ম্যাসেজের ক্ষেত্রেই করা হবে। অর্থাৎ পুরনো মেসেজের ক্ষেত্রে এই ফিচার কার্যকরী হবে না বলে মনে করা হচ্ছে।

জানানো হয়েছে এটি মিডিয়া ফাইলের ক্ষেত্রেও ব্যবহার করা যাবে। অফিসিয়াল মেসেজের ক্ষেত্রেও এটি গুরুত্ব পূর্ণ ভূমিকা নেবে। করোনা পরবর্তী সোশ্যাল মিডিয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে। আর সেই কারণে এবারে হোয়াটসঅ্যাপ এই নতুন ফিচার নিয়ে এসেছে।

Comments

comments

x

আপনার জন্য নির্বাচিত পোস্ট

https://lifestylecampus24.com

হোয়াটসঅ্যাপ-এ নতুন নিরাপত্তা ফিচার

নতুন সিকিউরিটি ফিচার ঘোষণা করেছে হোয়াটসঅ্যাপ। ফিচারটি ওয়েব ভার্সনের জন্য। ডেক্সটপ থেকে হোয়াটসঅ্যাপ ওয়েব খুললে ...

error: Content is protected !!