মাস্কাটে ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা

১ সেপ্টেম্বর থেকে ঢাকা-মাস্কাট-ঢাকা রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। স্বাস্থ্যবিধি মেনে সপ্তাহে সোম, মঙ্গল, বৃহস্পতি ও শনিবার ঢাকা থেকে সরাসরি মাস্কাটে এবং রবি, বুধ ও শুক্রবার ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে মাস্কাটে ফ্লাইট পরিচালনা করবে তারা।

অন্যদিকে মঙ্গল, বুধ, শুক্র ও রোববার মাস্কাট থেকে সরাসরি ঢাকা এবং সোম, বৃহস্পতি ও শনিবার মাস্কাট থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় ফ্লাইট পরিচালিত হবে। মঙ্গলবার (২৪ আগস্ট) ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মোহাম্মদ কামরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওমান সিভিল এভিয়েশন অথরিটির নির্দেশনা অনুযায়ী, যারা ওমানে স্থায়ীভাবে বসবাস করছেন কিংবা যাদের বৈধ ভিসা আছে ও অ্যারাইভাল ভিসার যোগ্য যাত্রীরা ওমান ভ্রমণ করতে পারবেন। ভ্রমণের ১৪ দিন আগে ১৮ বছরের বেশি বয়সী যারা করোনাভাইরাসের দুই ডোজ টিকা নিয়েছেন তারা টিকার সনদ নিয়ে ভ্রমণ করতে পারবেন। এছাড়াও ভ্রমণ করার ৭২ ঘণ্টার মধ্যে ১০ বছরের বেশি বয়সী যাত্রীদের কোভিড-১৯ আরটি-পিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট থাকতে হবে। করোনা নেগেটিভ সনদ থাকলে তাদের কোয়ারেন্টাইনে থাকতে হবে না বলে নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, গুয়াংজু ও দোহায় ফ্লাইট পরিচালনা করছে। খুব শিগগিরই ইউএস-বাংলা অন্যান্য আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করার পরিকল্পনা করছে। বর্তমানে দেশের অভ্যন্তরে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী, বরিশাল রুটে সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট পরিচালনা করছে।

মাস্কাট ভ্রমণের জন্য টিকিট রিজার্ভেশন সংক্রান্ত যে কোনো তথ্যের জন্য নিকটস্থ ট্রাভেল এজেন্ট বা এয়ারলাইন্সের নিজস্ব সেলস অফিসে যোগাযোগ করার জন্য অনুরোধ করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। যোগাযোগ- ০১৭৭৭৭৭৭৮০০-৬ অথবা ১৩৬০৫।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!