Download WordPress Themes, Happy Birthday Wishes
Home » বেড়ানো » খুলে গেলো এভারেস্টের দরজা
https://lifestylecampus24.com/

খুলে গেলো এভারেস্টের দরজা

প্রতি বছরের মধ্য এপ্রিল থেকে মে মাসের শেষ পর্যন্ত বিশ্বের নানা প্রান্ত থেকে প্রচুর মানুষ এভারেস্টে পর্বতারোহণ করতে আসেন। তবে করোনাভাইরাসের কারণে এ বছর নেপাল সরকারের এভারেস্ট অভিযান বন্ধ রাখার ঘোষণা দেয়।

দু:শ্চিন্তার অবসান হয়েছে। সম্প্রতি এভারেস্ট অভিযান শুরু হয়েছে বলে জানা গেছে। গেলো ২৬ মে মঙ্গলবার ৫ জন অভিযাত্রী এভারেস্ট চূড়ায় উঠেছেন। এ অভিযান নিয়ে সমালোচনার ঝড় বইছে পর্বতারোহী মহলে। পর্বতারোহীদের দাবি, ঘোষণার পরও কীভাবে অভিযান হলো? পুরো বিষয়টি কেন ধোঁয়াশার মধ্যে রাখা হলো? কেউ সুযোগ পেল, আবার কেউ পেল না- এটা কেমন নিয়ম হতে পারে?

নেপালের মন্ত্রিসভার বৈঠকে নেপাল থেকে শুরু হওয়া মাউন্ট এভারেস্টের সব অভিযান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। এর পরই সেখান থেকে এভারেস্টে ওঠার সব রাস্তা বন্ধ করে দেওয়া হয়। বিদেশি কোনো পর্যটককেই আর ভিসা দেওয়া হয়নি। কিন্তু তার পরও সেভেন সামিট ট্রেকস প্রাইভেট লিমিটেড নামে একটি অভিযাত্রী সংস্থা গত মঙ্গলবার তাদের ফেসবুকে পেজে একটি অভিযানের ভিডিও পোস্ট করে।

সেই পোস্টে দেখা যায়, নর্থ কল দিয়ে পাঁচ জনের একটি রোপ ফিক্সিং দল এভারেস্ট জয় করেছে। তারা তিব্বতের রাজধানী লাসার টিবেটান গাইড স্কুলের সদস্য। তারা হলেন- দোরজি শেরিং, তেনজিং নোরবু, ডুনপা, তাশি গোম্বু, শেরিং নোরবু। এ ফেসবুক পোস্ট দেখেই হতাশ হয়েছেন অন্যান্য অভিযাত্রীরা।

Comments

comments

x

আপনার জন্য নির্বাচিত পোস্ট

https://lifestylecampus24.com/

পর্যটনের দারুণ সম্ভাবনা ‘চরবিজয়’

দূর থেকে দেখে যে কারো মনে হতে পারে লাল কাঁকড়ার ঝাঁক নয়, এযেন লাল কার্পেট ...

error: Content is protected !!